Breaking News

শিশুরা তাদের মহামারী জীবন সম্পর্কে যা বলছে

 

শিশুরা তাদের মহামারী জীবন সম্পর্কে যা বলছে
শিশুরা তাদের মহামারী জীবন সম্পর্কে যা বলছে


ভার্চুয়াল লার্নিংয়ের এক বছর পর যত বেশি শিশু ব্যক্তিগত স্কুলে ফিরে যায়, তারা তাদের সাথে এক শতাব্দীর ভাইরাসের হুমকির মধ্যে এক বছরের জীবনযাপনের শিক্ষা নিয়ে আসে।


আমাদের শিশুরা মহামারীর সময় অনেক কিছু শিখেছে। অনেকে তাদের ভাইবোনদের কাছাকাছি চলে গেছে এবং অন্যরা তাদের সাথে আরও লড়াই করেছে; তারা বাড়িতে তাদের পিতামাতার সাথে বেশি সময় কাটাতে পছন্দ করে এবং শুধুমাত্র তাদের পরিবারের সাথে কথা বলতে অসুস্থ হয়ে পড়ে - যেমন বড়রা।


এই পিতামাতার কারও কারও ক্যান্সার আছে। অন্যরা প্রথম প্রতিক্রিয়াশীল বা লুপাস বা অন্যান্য স্বাস্থ্য অবস্থার সাথে বাস করে। পৃথকীকরণে, এই শিশুরা মহামারীতে তাদের বাবা -মাকে হারানোর বিষয়ে উদ্বিগ্ন। এই শিশুরা দেখেছে যে তাদের সম্প্রদায়গুলি মুখোশ পরে এবং সামাজিক দূরত্ব অনুশীলন করে - এবং যদি সেই সম্প্রদায়গুলি তাদের নিরাপদ রাখতে চায় - বা না।

ফটোগ্রাফার কেট টি পার্কার সিএনএনকে বলেন, "একজন মা হিসেবে আমি দেখেছি যে এই গত বছর বাচ্চাদের জন্য কতটা কঠিন হতে পারে।" "আমার নিজের দুইজন অন্য অনেকের মতো সংগ্রাম করেছে, লড়াই করেছে, শিখেছে এবং বেড়ে উঠেছে। এই মহামারীর দ্বারা তাদের জীবনের কোনো ক্ষেত্র খুঁজে পাওয়া কঠিন। আমি তাদের কাছ থেকে শুনতে আগ্রহী ছিলাম, তাদের নিজের কথায়, তারা জীবন সম্পর্কে ঠিক কী ভেবেছিল কোয়ারেন্টাইনের সময়।


"কোভিড -১ to এর কারণে, আমরা নিজেদের জন্য ছোট, নিরাপদ পৃথিবী তৈরি করতে বাধ্য হয়েছি। আমি এই প্রকল্পের জন্য অনেক কৃতজ্ঞ ছিলাম যাতে আমরা আমাদের নিজস্ব বুদবুদ থেকে বেরিয়ে আসি যাতে নিরাপদে দেখতে পারি যে অন্যান্য পরিবার এবং শিশুরা কীভাবে এই ভাইরাসের সম্মুখীন হচ্ছে এবং পরবর্তী জীবন পরিবর্তন, "তিনি বলেছিলেন।


"বাচ্চারা অতিমাত্রায় স্থিতিস্থাপক। আমি তাদের দৃষ্টিভঙ্গির ভয়ে থাকি এবং মনে করি ক্যাটলিন সত্যিই বাচ্চাদের সাধারণ প্রতিক্রিয়া তুলে ধরেছেন: 'গত বছর আমি অনেক কিছু শিখেছি,' সে আমাকে বলল। 'আপনার স্বপ্ন অনুসরণ করুন, এবং এখনই এটি করুন। ... অপেক্ষা করবেন না, কারণ আপনি কখনই জানেন না কখন আপনার সুযোগ হবে না।


মহামারী চলাকালীন বেশ কয়েকটি শিশু পার্কারকে তাদের জীবন সম্পর্কে যা বলেছিল তা এখানে।


ক্যাটলিন, 12: আমার হাঁপানি আছে। আমি ছোটবেলা থেকেই এটা পেয়েছিলাম, তাই আমাদের কোয়ারেন্টাইনে বেশ কঠোর হতে হয়েছিল। যদিও এটি এতটা খারাপ ছিল না। আমি শিখেছি কিভাবে স্কেটবোর্ড করতে হয় এবং কিভাবে ভালো রান্না করতে হয়। এছাড়াও, যেহেতু আমাদের সম্পূর্ণ নতুন রুটিন ছিল, আমি কোভিডের আগে এমন লোকদের সাথে আমার বন্ধন গড়ে তুলেছিলাম। আমি এমন লোকদের সাথে পরিচিত হয়েছি এবং তাদের সাথে বন্ধুত্ব করতে পেরেছি যা এর আগে আমার নাও থাকতে পারে।

এই গত বছর আমি অনেক কিছু শিখেছি। আপনার স্বপ্নগুলি অনুসরণ করুন এবং এখনই এটি করুন। ... অপেক্ষা করবেন না, কারণ আপনি কখনই জানেন না কখন আপনার সুযোগ হবে না।



অ্যাব্রিয়ানা, ১:: যখন কোয়ারেন্টাইন প্রথম শুরু হয়েছিল, তখন আমি নিজের সাথে কী করব তা জানতাম না। আমি আগে এত ব্যস্ত ছিলাম, স্কুল থেকে নাচের অনুশীলন পর্যন্ত বাড়ি ছুটছি। আমি বুঝতে পারলাম আমার কিছু শখ দরকার। আমি কীভাবে চুল করা এবং ব্রেসলেট তৈরি করা এবং আমার নৃত্যে অতিরিক্ত কাজ করা শিখতে শুরু করেছি।


এবং তারপরে দুই সপ্তাহ একটি মাসে পরিণত হয়েছিল এবং তারপরে আমরা গ্রীষ্মের জন্য এবং এখন এক বছর বাইরে ছিলাম। আমি আসলে ভার্চুয়াল হতে পেরে খুশি কারণ আমার মায়ের লুপাস আছে, এবং আমি স্কুলে যেতে চাই না তারপর অসুস্থ হয়ে পড়ি, এবং তারপর আপনি এটি তার এবং বাড়ির অন্য সকলের উপর দিয়ে যান। আমি এটাকে কিছুটা মিস করতে শুরু করেছি কারণ এটি আমার স্নাতক হওয়ার আগে (মিডল স্কুল থেকে) শেষ বছর, এবং আমি এটি আমার বন্ধুদের সাথে সেখানে কাটাতে চেয়েছিলাম, কিন্তু আমি দু .খিত হওয়ার চেয়ে নিরাপদ থাকব।


ভার্চুয়াল নিশ্চিতভাবে কঠিন, কিন্তু আমি শুধু আমার কাজে মনোনিবেশ করি কারণ আমি যদি কাজটি করি তবে আমার ভালো গ্রেড থাকবে এবং এটি আমার বাবা -মাকে গর্বিত করবে। যদিও এটি একাকী হতে পারে, কারণ কখনও কখনও, আমি সৎ হব, আমি আমার মায়ের সাথে কথা বলতে চাই না বা আমি আমার বাবার সাথে কথা বলতে চাই না। কখনও কখনও আমি স্কুলে আমার পরামর্শদাতার সাথে কথা বলতেও চাই না।

আমি এই বছর নিজের সম্পর্কে এবং জিনিসগুলিকে মঞ্জুর না করার বিষয়ে আরও শিখেছি - 2020 একটি কঠিন বছর ছিল, তবে আমি বরং বলব যে এটি এমন একটি বছর ছিল যা খারাপ বছরের চেয়ে সবকিছুই বদলে দিয়েছে।


শার্লট, 11 (ডান), তার বোন রোজমেরির সাথে ছবি তোলা, 9 (বাম): এটি ভাল এবং খারাপ ছিল। খারাপ অংশটি ছিল ভার্চুয়াল স্কুল, যা সত্যিই খারাপ কারণ এটি বিরক্তিকর এবং বিরক্তিকর। কিন্তু ভালো দিক হল আমি এই ছোট বানরের (আমার বোন) সঙ্গে সময় কাটাতে পারলাম। এবং আমি শিখেছি কিভাবে আঙুল বুনতে হয় এবং কিভাবে ফুটবল খেলতে হয়। তাই এখন আমি এবং আমার বোন একসাথে বিছানায় বসে পডকাস্ট এবং আঙুলের বুনন শুনছি।


আমি শুধু কামনা করি সবাই মাস্ক পরবে এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করবে।


লীলা, 6 (ডান), তার বোন পরিমার সাথে ছবি তোলা, বয়স 4 (বাম): আমরা জুলাই মাসে আটলান্টায় চলে এসেছিলাম, কিন্তু তার আগে আমরা নিউ জার্সিতে ছিলাম। আমাদের সোজা পাঁচ মাস বাড়িতে থাকতে হয়েছিল এবং আমরা আমার বন্ধুদের বা আমার নানি বা দাদাকে দেখতে পাইনি। কিন্তু, আমরা শিখেছি যে আমরা আমাদের সামনের উঠোনটি পিচবোর্ডের বাক্সে (গ্রীষ্মে) স্লাইড করতে পারি এবং আমরা বেসমেন্টে একটি পরী ঘর তৈরি করেছি। সুতরাং, যে মজা ছিল।

ম্যাডক্স, 7 (মধ্যম), ভাই জ্যাকসন, 13 (বাম), এবং বেনেট, 9 (ডান) এর সাথে ছবি তোলা: ভাল, মহামারীটি আমার জন্য কঠিন ছিল।


আমার বাবা একজন ডাক্তার, তাই মহামারীর শুরুতে তিনি তিন মাস আমাদের সাথে থাকতে পারেননি। এটা শুধু আমি এবং আমার ভাই এবং আমার মা ছিল, তিনি আমাদের সবাইকে নিরাপদ রাখার চেষ্টা করছিলেন, বিশেষ করে আমাকে। আমার লিউকেমিয়া আছে, তাই আমাদের সত্যিই সতর্ক থাকতে হবে যেহেতু আমাকে এখনও কেমো করতে হবে।


তিনি এখন বাড়ি ফিরেছেন, যা ভাল, এবং আমার বাবা -মা দুজনেই এখন টিকা দেওয়া হয়েছে। আমি ব্যক্তিগতভাবে স্কুলে যেতে পারি, যা দারুণ। কিন্তু, আমার ক্যান্সারের কারণে, খেলার মাঠের সরঞ্জামগুলিতে যাওয়া নিরাপদ নয়। এটা কঠিন যখন আমি দেখি সবাই যন্ত্রপাতি নিয়ে মজা করছে। আমাকে মাটিতে থাকতে হবে। এবং শুধু আমি যন্ত্রপাতিতে যেতে পারি না বলে, কেউ আমার সাথে ট্যাগ খেলে না। যেমন কেউ কখনো আমাকে ট্যাগ করে না। কিন্তু, আমার সবচেয়ে ভালো বন্ধু অ্যান্ড্রু আমার কাছে সত্যিই চমৎকার।


গতকাল আমি আমার মায়ের ফোনে কিছু শুনেছি, যা আমাকে খুব খুশি করেছে। এতে বলা হয়েছে, আরও অনেক মানুষ ভ্যাকসিন পাচ্ছেন। আমি মনে করি এটা ভালো খবর।


রায়ান, 10: কোয়ারেন্টাইন ভাল এবং খারাপ হয়েছে, ভাল কারণ আমি আমার পরিবারের সাথে আরও সময় কাটাতে পেরেছি। এবং খারাপ হল আমি সত্যিই আমার বন্ধুদের এবং আমার দাদাদের দেখতে পাই না। আমরা আসলে খুব বেশি বাইরে যাই না। কয়েক মাস ধরে তায়কোয়ান্দো বন্ধ ছিল। আমি আমার বেল্ট র rank্যাঙ্কিংয়ে এগিয়ে যাওয়ার সুযোগ মিস করেছি, আমার নীল বেল্ট থাকার কথা ছিল।


আমার মা একজন শিক্ষক এবং তিনি আগামী সপ্তাহে তার শট নেবেন। আমি এটা নিয়ে উত্তেজিত।


স্যাম,:: কোয়ারেন্টাইনের সবচেয়ে খারাপ দিক ছিল যে আপনি কোথাও যেতে পারছেন না। আমি আমার বন্ধুদের দেখতে পাচ্ছিলাম না এবং আমাকে বাসায় স্কুল করতে হয়েছিল। সবচেয়ে ভালো দিক ছিল যে বাবা বাড়িতে ছিলেন, সব সময়। আমরা একটি কুকুরকেও উদ্ধার করেছিলাম, এবং আমি তার বিস্কুটটির নাম দিয়েছিলাম আমার প্রিয় একটি বইয়ের নামে, এবং আমি আমার মাকে কুকিজ এবং কাপকেক বেক করতে সাহায্য করেছি।


আমার মিমি এবং পপপ (স্যামের মাতামহ দাদা) উভয়েরই এখন শট রয়েছে, যার অর্থ আমি পুরো বছর পরে তাদের আলিঙ্গন করতে পারি।


নাইলা, 10 (সামনে), (বাম থেকে) গ্রেসন, 5, ম্যাকয়, 8, এবং পেরিন, 5 এর সাথে ছবি তোলা: আমি ভেবেছিলাম যে কোয়ারেন্টাইন একেবারে চূর্ণ হয়ে গেছে কারণ আমি আমার অনেক বন্ধুকে দেখতে পাইনি। এবং তারপরে ফুটবল বাতিল করা হয়েছিল, এবং আমি ভেবেছিলাম যে একেবারে চুষেছে। আমি ফুটবল ভালবাসি.


ডিজিটাল শিক্ষা কঠিন ছিল। কখনও কখনও যদি আপনার একটি প্রশ্ন থাকে, এবং এটি সর্বদা উত্তর দেওয়া যায় না, এবং যদি আপনি আপনার পাঠ সম্পন্ন করেন তবে আপনাকে এখনও কলটিতে থাকতে হবে। আমি ব্যক্তিগতভাবে ফিরে আসতে পেরে খুব আনন্দিত।

আমি চার সন্তানের মধ্যে সবচেয়ে বড় এবং কোয়ারেন্টাইনের সময় আমরা অনেক সময় একসাথে কাটিয়েছি। আমি মনে করি আমরা সম্ভবত অনেক বেশি তর্ক করেছি কারণ আমরা একে অপরের চারপাশে ছিলাম। কিন্তু, মানুষের সাথে খেলার জন্য এটি সত্যিই চমৎকার ছিল।


কোয়ারেন্টাইনের সময় কিভাবে চুলা জ্বালাতে হয় এবং নিজে ডিম বানাতে হয় তা শিখেছি।


সালেনা, ১১: পৃথকীকরণের কিছু অংশ সত্যিই ভাল ছিল কারণ আপনি আপনার পরিবার এবং আপনার পোষা প্রাণীর সাথে অনেক বেশি থাকতে পারেন। আপনি অনেক বেশি পারিবারিক সময় পাবেন। এবং আমি আমার বন্ধুদের দেখতে পাচ্ছিলাম না, এবং আমি কম্পিউটারে অনেক বেশি ছিলাম, কিন্তু কোয়ারেন্টাইন ততটা খারাপ ছিল না যতটা আমি ভেবেছিলাম এটি হবে।

আমার ভাই আমাকে সঙ্গ দিয়েছে। তার অটিজম আছে, এবং যদিও আমি তার সাথে কথা বলতে পারছি না কারণ সে কথা বলতে জানে না, আমি তার সাথে খেলতে সক্ষম। এবং সে আমার সাথে লাঠি সংগ্রহ করতে পছন্দ করে এবং আমরা হাইক করতে যেতে পছন্দ করি। এবং সে শুধু আমার কাছাকাছি হয়ে গেছে, এবং এটা সত্যিই চমৎকার।


আমি শিখেছি যে আপনার হাত ধোয়া এবং সামাজিক দূরত্ব কতটা গুরুত্বপূর্ণ কারণ কিছু লোক বিশ্বাস করে যে এটি গুরুত্বপূর্ণ নয়, তবে মজার বিষয় হল এটি সত্যিই, সত্যিই গুরুত্বপূর্ণ এবং এটি আপনার জীবন বাঁচাতে পারে। আপনি কেবল আপনার হাত ধুয়ে, মাস্ক পরে, এবং হ্যান্ড স্যানিটাইজার এবং গ্লাভস ব্যবহার করে অনেক অর্থ সাশ্রয় করতে পারেন, কোভিডের সাথে হাসপাতালে থাকার জন্য 50,000 ডলার দেওয়ার পরিবর্তে, বা ভিতরে থাকতে হবে এবং আপনার প্রিয় পার্টিতে না যাওয়া বা না এমনকি স্কুলে যাওয়া। তাই কোয়ারেন্টাইন সম্পর্কে এটি সত্যিই গুরুত্বপূর্ণ।


এইডেন, 12: আমি এই বছর মিডল স্কুল শুরু করেছি, কিন্তু আমি একবারও স্কুলে যাইনি। আমি স্কুলের কাজের জন্য পুরো সময় বাড়িতে ছিলাম। এটি অদ্ভুত, এবং এটি নতুন, কিন্তু এখন 10 মাস হয়ে গেছে, তাই আমি অনলাইনে সবকিছুতে বেশ অভ্যস্ত।


আমি বাস্তব জীবনে বন্ধুদের দেখতে না পারা সত্যিই মিস করি। সাধারণত, আমি প্রতি সপ্তাহান্তে ঘুমিয়ে থাকতাম। আমি সবাইকে বলব দয়া করে সব সময় তাদের মুখোশ পরুন।


হ্যারিসন, 14: কোয়ারেন্টাইন শুরু হওয়ার পর থেকে আমি 100% ভার্চুয়াল স্কুলে ছিলাম। এটা কঠিন, আমি আমার বন্ধুদের মিস করি এবং ব্যক্তিগতভাবে সেখানে থাকি। এটি কঠিন হতে পারে কারণ স্কুলটি ব্যক্তিগতভাবে বোঝানো হয়। জিনিসগুলি মিস হয়ে যায়, বা বোঝা কঠিন। সুতরাং, সাধারণত, আমাকে নিজেই গণিত বের করতে হবে, এবং আমি এটি আমার বন্ধুকে দুপুরের খাবারের সময় শিখিয়ে দেব কারণ সে এটি কার্যত শিখতে সক্ষম ছিল না। আমি অবশ্যই বন্ধুদের সাথে কিছু অনলাইন সম্পর্ক গড়ে তুলতে পেরেছি যার সাথে আগে আমি সত্যিই কথা বলিনি কারণ এটি আমার জন্য অনলাইনে আরও আরামদায়ক এবং অনলাইনে কিছু লোকের সাথে দেখা হয়েছিল, যা ভাল হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ