Breaking News

15 টি প্রয়োজনীয় আউটসোর্সিং টিপস | Bdnews4.com


15 টি প্রয়োজনীয় আউটসোর্সিং টিপস
 15 টি প্রয়োজনীয় আউটসোর্সিং টিপস

এমন কর্মী নিয়োগের সময় যা আপনি কখনও সামনাসামনি দেখা করতে পারেন না, এটি একটি জুয়া বলে মনে হতে পারে, অনলাইনে আউটসোর্সিংয়ের সুবিধা নেওয়ার চেষ্টা করার জন্য এর চেয়ে ভাল সময় আর কখনও হয়নি, বিশেষত যখন আপনি জানেন যে আরও কিছু সাধারণ সমস্যাগুলি কীভাবে এড়ানো যায়।


আউটসোর্সিংয়ের জন্য আমাদের সম্পূর্ণ নির্দেশিকা দেখুন।


সুতরাং জিনিসগুলি সুষ্ঠুভাবে চালানোর জন্য আপনি কোন নির্দিষ্ট পদক্ষেপ নিতে পারেন?


আউটসোর্সিং ভুল এড়াতে আপনাকে সাহায্য করার জন্য আমরা সর্বোত্তম অনুশীলনগুলির একটি তালিকা তৈরি করেছি; এই 15 টি সেরা অনুশীলন আশা করি আপনার সময় এবং শক্তি সাশ্রয় করবে এবং আপনার ব্যবসাকে সেই ধরণের ভুল থেকে রক্ষা করবে যা আপনার প্রচেষ্টাকে পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে পারে।


1. সঠিক কার্যক্রম আউটসোর্স

আউটসোর্সিং একটি বিশাল পদক্ষেপ, এবং কোন কাজটি আউটসোর্স করতে হবে সে প্রশ্নটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। আপনার কোম্পানির প্রতিযোগিতামূলক সুবিধা যেন না হয় সে বিষয়ে সতর্ক থাকুন। এমন দিকগুলির উপর নিয়ন্ত্রণ বজায় রাখুন যা আপনাকে অনন্য করে তোলে বা আপনার ব্যবসাকে সংজ্ঞায়িত করে। আপনি যদি ইতিমধ্যেই কোনো এলাকায় মূল্য বা সেবার স্তরে একজন নেতা হন, তাহলে এটিকে আউটসোর্স করবেন না। একটি উপাদানকে কার্যকরভাবে পরিচালনা করতে সক্ষম হওয়ার জন্য আপনার একটি ভাল উপলব্ধি থাকা দরকার, তবে আপনার কোম্পানির গ্রাহকদের যে অংশগুলি সবচেয়ে বেশি প্রশংসা করে তা পরিবর্তন না করা গুরুত্বপূর্ণ।


বর্ধিত চাহিদা সবসময় এই নয় যে আউটসোর্সিং উত্তর। আপনি যদি ইতিমধ্যেই ফ্রিল্যান্স এজেন্টদের কিছু কাজ আউটসোর্স করেন, তাহলে তাদের জিজ্ঞাসা করুন তারা আরও কিছু নিতে ইচ্ছুক কিনা। সম্ভবত আপনার ব্যবসার কিছু এলাকায় অতিরিক্ত কর্মী বা নতুন প্রকল্প শেষ করার সময় আছে। ইতিমধ্যেই ভাল পারফর্ম করছে এমন কারও সাথে কাজ করা বোধগম্য, এবং আপনি নতুনদের প্রশিক্ষণের সময় বাঁচাবেন।


4. সঠিক সাহায্য চয়ন করুন

আপনার প্রয়োজনের সাথে সবচেয়ে উপযুক্ত হবে এমন বিক্রেতা বা শ্রমিকদের নির্বাচন করতে সময় লাগবে, তাই আপনার সাথে যোগাযোগ করা প্রথম পক্ষকে নিয়োগের তাগিদ প্রতিহত করুন। এমনকি যদি তারা সঠিক সিদ্ধান্ত হয়ে থাকে, তবে অন্যান্য সরবরাহকারীদের সাথে তাদের শক্তির তুলনা এবং বৈসাদৃশ্যের জন্য সময় নিন। এছাড়াও আউটসোর্সিং সাইটে কেনাকাটায় সময় ব্যয় করুন। এমন একটি কোম্পানি বেছে নিন যিনি আপনার যা প্রয়োজন তা বিশেষজ্ঞ করুন - আপনি তাদের লক্ষ্যগুলি আপনার লক্ষ্যগুলির সাথে সামঞ্জস্য করতে চান।


কার সাথে ব্যবসায়িক সম্পর্ক শুরু করতে হবে তা বেছে নেওয়ার সময় অনেকগুলি বিষয় বিবেচনা করতে হবে। অবশ্যই একটি মানসম্মত পণ্য এবং দুর্দান্ত মূল্য আপনার সিদ্ধান্তের কারণ হবে, তবে এটি এত গুরুত্বপূর্ণ নয়। ব্যবসা করার সময় সরবরাহকারী কি ধারাবাহিক উন্নতি দেখিয়েছে? তারা কি তাদের ক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত? আপনি অভিজ্ঞতা, অবস্থান, নমনীয়তা, কর আইন এবং ভাষা বা সাংস্কৃতিক প্রতিবন্ধকতা বিবেচনায় নিতে চাইবেন।


5. পর্যালোচনা এবং প্রতিক্রিয়া বিবেচনা করুন

আপনি একটি ওয়েবসাইটে ঠিকাদার নিয়োগ করছেন যা আপনাকে অন্য ব্যবহারকারীদের মতামত বা পর্যালোচনা দেখতে দেয়। এইগুলি সাবধানে পড়ুন, এবং এক ঠিকাদারকে অন্যের বিরুদ্ধে ওজন করার সময় সেগুলি বিবেচনায় রাখুন। যদি যথেষ্ট পরিমাণে ইতিবাচক মতামতের সদস্য নেতিবাচক বা কোন প্রতিক্রিয়া না থাকা সদস্যের চেয়ে কিছুটা বেশি ব্যয়বহুল হয়, তাহলে সম্ভবত এটি মূল্যবান।


অন্যান্য পরিস্থিতিতে, সেরা রিভিউ অন্যান্য ব্যবসায়িক ব্যক্তি বা আপনার বন্ধুদের কাছ থেকে আসে। তাদের জিজ্ঞাসা করুন যে তারা আপনার প্রয়োজনীয় এলাকায় কোন কোম্পানির সাথে অভিজ্ঞতা আছে কিনা। তারা চেষ্টা-ও-সত্য পরামর্শ দিতে পারে যা পুরো প্রক্রিয়াটিকে সহজ করে তুলবে।


6. সাবধানে ইন্টারভিউ

যেহেতু বেশিরভাগ ক্ষেত্রে যখন আপনি আউটসোর্স করেন তখন আপনি দূর থেকে এলাকাটি পর্যবেক্ষণ করবেন, সাক্ষাৎকার প্রক্রিয়াটি আপনার সম্ভাব্য কর্মচারী বা চুক্তিভিত্তিক নিয়োগের বিষয়ে সত্যিই জানার একটি সুযোগ। তাদের ব্যক্তিত্বের জন্য একটি বাস্তব অনুভূতি পেতে যথেষ্ট সময়ের জন্য একটি সম্ভাবনার সাথে কথা বলুন।


পূর্বের অভিজ্ঞতার উপর ভিত্তি করে প্রশ্ন জিজ্ঞাসা করুন - একটি পরিস্থিতির পরামর্শ দিন এবং জিজ্ঞাসা করুন কিভাবে তারা আগে ইভেন্টগুলি পরিচালনা করতে পারে। লাল পতাকার জন্য মনোযোগ দিয়ে শুনুন যেমন নেতিবাচক মনোভাব, নিয়ম এবং সময়সীমা উপেক্ষা করা, বা প্রতিক্রিয়া থেকে বিরত থাকা।


7. সর্বনিম্ন দরদাতাদের বাদ দিন

যদিও অর্থ সঞ্চয় লোভনীয় হতে পারে, প্রবাদ হিসাবে, আপনি যা পান তার জন্য আপনি পান। যদিও আপনার সবচেয়ে ব্যয়বহুল বিকল্পটি ভাড়া নেওয়ার দরকার নেই, একজন কর্মীর যে বেতন প্রয়োজন তা প্রায়শই শিক্ষা, অভিজ্ঞতা এবং কাজের মানের প্রতিফলন।


যদিও আপনাকে স্প্লার করতে হবে না, খুব বেশি স্কিম করবেন না, হয়ত আপনি দুঃখিত হবেন।


8. আপনার সময় নিন

বিক্রেতা বা ঠিকাদারের পছন্দের তাড়াহুড়ো না করার পাশাপাশি, আপনি রূপান্তর প্রক্রিয়ার মধ্য দিয়ে উড়তে চান না। পার্টনারশিপ আরও সফল হবে যদি আপনি ঠিকাদারকে কিছুটা নিয়ন্ত্রণ দেন এবং পারফরম্যান্সের উপর ভিত্তি করে বাকিটা বরাদ্দ করেন। ব্যবসার একটি বড় অংশ তাদের উপর ন্যস্ত করার আগে এই সময়টি আপনাকে নিশ্চিত করতে দেবে যে জিনিসগুলি ভাল চলছে।


9. আউটসোর্স উপাদানগুলির উপর নিয়ন্ত্রণ বজায় রাখুন

আপনার আউটসোর্সিংয়ে আপনার ব্যবসার উপাদানগুলির সাথে যোগাযোগ রাখা আপনার জন্য গুরুত্বপূর্ণ। এটি করার সর্বোত্তম উপায় হ'ল এমন কর্মী যাদের একমাত্র দায়িত্ব সম্পর্ক তত্ত্বাবধান করা। এই কর্মচারীদের দক্ষ ম্যানেজার হওয়া উচিত যারা আপনার কর্পোরেট দৃষ্টিভঙ্গি ভালভাবে বোঝেন এবং এটি আউটসোর্সিং কার্যকলাপ পর্যবেক্ষণ করতে পারেন যাতে এটি নিশ্চিত হয়।


10. পরিষ্কার উদ্দেশ্য সেট করুন

যদিও আপনি চান আপনার দল স্বাধীনভাবে ভালভাবে কাজ করুক, যোগাযোগের লাইন খোলা রাখা গুরুত্বপূর্ণ, বিশেষ করে যখন এটি আপনার লক্ষ্য এবং প্রত্যাশার সাথে সম্পর্কিত। সফল হওয়ার জন্য আপনি যেসব প্রকল্পের আউটসোর্সিং করছেন, তার জন্য আপনাকে অবশ্যই স্পষ্টভাবে আপনার প্রয়োজনের সাথে যোগাযোগ করতে হবে এবং আপনার বিক্রেতা বা কর্মচারীদের তাদের ভূমিকার বিবরণ প্রদান করতে হবে। মেট্রিকগুলি পূরণ করার সময়, মানের প্রত্যাশা, সুযোগ এবং প্রকল্পের সময়সীমা ব্যাখ্যা করার সময় বিস্তারিত এবং সুনির্দিষ্ট হন।


প্রকল্পের জন্য কোন উপাদানগুলি গুরুত্বপূর্ণ তা নিয়ে চিন্তা করুন এবং সেগুলির বিচার করার জন্য একটি স্কেল নিয়ে আসুন। কিছু পরিস্থিতিতে, আপনার নিজের কর্মীদের 'রহস্যের দোকানদার' খেলে গুণমান পর্যবেক্ষণ করা সম্ভব হতে পারে। নিশ্চিত করুন যে মান পর্যবেক্ষণের প্রতিটি দিক স্পষ্টভাবে সংজ্ঞায়িত করা হয়েছে এবং ধারাবাহিকভাবে ট্র্যাক করা যেতে পারে।


আপনার দল লক্ষ্য পূরণ করছে বা কমছে, আপনার সে প্রতিক্রিয়া সরাসরি তাদের কাছে দেওয়া উচিত। যতক্ষণ আপনি ইতিবাচক পাশাপাশি নেতিবাচক দিকে মনোনিবেশ করেন, তারা দিক নির্দেশনাকে প্রশংসা করবে। যথাসম্ভব সুনির্দিষ্ট হোন - একটি ব্যর্থ প্রতিবেদন পাওয়া অর্থহীন, তবে কীভাবে উন্নতি করা যায় সে বিষয়ে পরামর্শ পাওয়া মূল্যবান হতে পারে। যা পরবর্তী পয়েন্টে নিয়ে যায়:




আপনার ব্যবসার যে কোন এলাকায় আউটসোর্সিং এড়িয়ে চলুন যা সরাসরি গ্রাহকদের প্রভাবিত করবে। যদিও কিছু কোম্পানি আছে যারা গ্রাহক সেবা বা বিক্রির জন্য বিক্রেতাদের ভালভাবে নিয়োগ করে, এটি একটি ঝুঁকিপূর্ণ উদ্যোগ যা ক্ষুদ্র ব্যবসা বা ক্ষণস্থায়ী কোম্পানিগুলি বহন করতে পারে না।


যদি আপনার ব্যবসার কোনো অংশের চাহিদা আপনার কর্মী বা সম্পদকে বাড়িয়ে তুলছে, তাহলে আউটসোর্সিং একটি স্বাভাবিক সিদ্ধান্ত। একটি বিভাগ কি হাহাকার করে যে তাদের কাছে সমস্ত কাজ চালিয়ে যাওয়ার সময় নেই? হয়তো আপনি সারা রাত জেগে থাকবেন ওয়েব ডিজাইনে কাজ করার সময় যখন আপনার ঘুমানো উচিত যাতে আপনি পরের দিন স্মার্ট সিদ্ধান্ত নিতে পারেন। যেভাবেই হোক, আপনার কোম্পানির এই উপাদানটিকে আউটসোর্সিং চাপ কমাতে এবং গ্রাহকের চাহিদা মেটাতে আপনাকে সাহায্য করতে পারে।


2. আপনার ওয়েবসাইটের মালিক

আপনি যদি আউটসোর্সিংয়ের দিকে অগ্রসর হতে আগ্রহী হন, তাহলে আপনার ইতিমধ্যেই অনলাইনে উপস্থিতি থাকার সম্ভাবনা রয়েছে। আপনার নিজস্ব ওয়েবসাইট হল অনলাইনে আপনার উপস্থিতির শুরু এবং শেষ, তাই নিশ্চিত করুন যে লোকেরা সর্বদা আপনাকে খুঁজে পেতে সক্ষম হবে।

আউটসোর্সিং টিপস
আউটসোর্সিং টিপস


একটি সরবরাহকারীকে আপনার ডোমেন নিয়ন্ত্রণ করতে দেওয়া এবং এটি সবচেয়ে সম্ভাব্য বিপর্যয়কর একটি। যখন অন্য কেউ আপনার ডোমেইন নেমের মালিক (বা রেজিস্টার) করে, তখন আপনার সাইটটি একজন প্রোগ্রামার, ডিজাইনার বা এমনকি সাইটটি চালানোর সফটওয়্যার দ্বারা নামানো যেতে পারে। shorturl.at/grO46 এর মতো একটি পরিষেবা ব্যবহার করে আপনি ডোমেনের মালিক হিসাবে নিবন্ধিত হয়েছেন তা নিশ্চিত করুন এবং আপনার রেজিস্ট্রার নিয়ন্ত্রণ আছে তা নিশ্চিত করুন - বর্তমানে কার নিবন্ধক অ্যাক্সেস আছে তা সন্ধান করুন এবং নিশ্চিত করুন যে আপনার নাম অন্তর্ভুক্ত রয়েছে। আপনার রেজিস্ট্রি স্তরের অ্যাক্সেস কখনও একজন প্রোগ্রামারের সাথে শেয়ার করবেন না। এমনকি সবচেয়ে জটিল পরিবর্তনগুলি সহজেই রেজিস্ট্রি সাপোর্টের মাধ্যমে সমন্বয় করা যায়, অথবা প্রোগ্রামারের সাথে একটি টিম ভিউয়ার সেশনের সমন্বয় করে যাতে আপনি দেখতে পারেন যে তারা কী করছে।


3. সমস্ত আউটসোর্সিং খরচ বিবেচনা করুন

যদিও অনেক সময় কোম্পানিগুলি আউটসোর্স করার সিদ্ধান্ত নেয় কারণ তারা অর্থ সাশ্রয়ের প্রত্যাশা করে, মনে রাখবেন যে প্রকৃত এবং প্রক্ষিপ্ত সঞ্চয়ের সাথে মিল থাকা খুব অস্বাভাবিক। বিশেষ করে একটি অংশীদারিত্বের প্রথম কয়েক মাসে, আপনার প্রত্যাশিত পরিমাণের প্রায় তিন-চতুর্থাংশ সংরক্ষণ করার পরিকল্পনা করুন, সমন্বয়, সময় হ্রাস এবং অন্যান্য কারণের কারণে।


একটি আউটসোর্সিং সম্পর্ক শুরু করার খরচ আছে যা প্রথমে মনে নাও আসতে পারে। উদাহরণস্বরূপ, সঠিক বিক্রেতা নির্বাচন করার সময়, আপনি সময় হারাবেন এবং নেটওয়ার্কিং ওয়েবসাইট বা অন্যান্য উৎস থেকে ফি পেতে পারেন। কিছু ক্ষেত্রে আলোচনা করা এবং চুক্তি করা আইনি ফি বহন করতে পারে, এবং সম্পর্ক অব্যাহত রাখার সময় বা সম্ভবত ভ্রমণের খরচ হবে।

11. সবকিছু লিখুন

অনেক আউটসোর্সিং পরিস্থিতিতে, আপনি যাদের নিয়োগ করছেন তাদের সাথে আপনার খুব বেশি মুখোমুখি যোগাযোগ হবে না। এটি স্পষ্ট যোগাযোগকে জটিল করে তুলতে পারে। টেলিফোনের মাধ্যমে বৈঠক করা একটি ভাল ধারণা এবং দীর্ঘ দূরত্বের কাজের ফাঁক পূরণ করার একটি উপায় তৈরি করতে পারে, কিন্তু গুরুত্বপূর্ণ তথ্য বয়ে আনার জন্য এগুলি সর্বোত্তম উপায় নয়। প্রযুক্তিগত অসুবিধাগুলি প্রায়শই পথে আসে এবং আপনি যে ব্যক্তির সাথে কথা বলছেন তিনি শান্ত এলাকায় আছেন বা বিভ্রান্তিকর কিনা তা জানার কোনও উপায় নেই।


লিখিত যোগাযোগ, এটি একটি মেমো বা একটি ই-মেইল, একটি স্পষ্ট রেকর্ড পিছনে রেখে গুরুত্বপূর্ণ সুবিধা আছে। আপনি আপনার দলকে মনে রাখবেন বা যা কিছু উল্লেখ করতে চান তা লিখিতভাবে জানানো উচিত। সামনাসামনি কথা বলা সম্পর্ক গড়ে তোলার একটি চমৎকার উপায়, কিন্তু গুরুত্বপূর্ণ তথ্য সর্বদা লিখতে হবে, যার মধ্যে রয়েছে প্রতিক্রিয়া, নির্দেশিকা, পদ্ধতি ম্যানুয়াল এবং প্রত্যাশা।


12. স্বচ্ছতার লক্ষ্য

যেহেতু আউটসোর্স করা কাজ, বর্ণনা অনুসারে, আপনার দৃষ্টিশক্তির বাইরে চলে যায়, তাই স্বচ্ছতা চর্চাগুলি স্থাপন করে এর জন্য এটি তৈরি করা গুরুত্বপূর্ণ। পর্যায়ক্রমে মিটিংগুলি সেট করুন - সপ্তাহে একবার, মাসে একবার, অথবা আপনার অংশীদারিত্বের জন্য যা কিছু বোঝায় - এবং আপনার ব্যবসার মূল উপাদানগুলি নিয়ে আলোচনা করুন। এই "মুখোমুখি সময়", এটি ব্যক্তিগতভাবে সাক্ষাৎ হোক বা ভিডিও চ্যাট, বিলম্ব, বিপত্তি বা ভুল বোঝাবুঝি এড়াতে এবং উভয় পক্ষকে অবহিত রাখতে সাহায্য করবে। আলোচনার মূল বিষয়গুলি তুলে ধরে একটি মেমো পাঠাতে ভুলবেন না।


13. একটি কঠিন চুক্তি লিখুন

পরিষেবা বিক্রেতার সাথে কাজ করার সময় এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ। আপনার চুক্তি আপনার অংশীদারিত্বের গতিশীলতা নির্ধারণ করে এবং দুটি উপায়ে কাজ করে। এটি সম্পর্কের শুরুতে প্রত্যাশাগুলি প্রতিষ্ঠিত করে, এবং তারপর থেকে উল্লেখ করার জন্য একটি রেকর্ড হিসাবে কাজ করে।


একটি চুক্তি পেমেন্ট, সৃজনশীল এবং অন্যান্য অধিকার, প্রত্যাশা এবং ভূমিকা সম্পর্কে সুনির্দিষ্ট রূপরেখা এবং একটি প্রস্থান কৌশল রূপরেখা করা উচিত। আপনার স্বাক্ষরিত কোন চুক্তি একজন আইনজীবীর কাছে পর্যালোচনা করা জরুরি।


যদি একটি নির্দিষ্ট সময়ের মধ্যে বিক্রেতা আপনার প্রতিষ্ঠিত মানের প্রত্যাশা পূরণ না করে, তাহলে চুক্তিটি আপনাকে আপনার চুক্তি বাতিল করার বিকল্প প্রদান করবে। যদি এটি সম্ভব না হয়, কমপক্ষে একটি তারিখ নির্ধারণ করুন যখন চুক্তি পুনর্নবীকরণের জন্য হবে তাই আপনি বিবেচনা করতে পারেন যে আপনি চালিয়ে যেতে চান কিনা।


14. বর্তমান কর্মীদের যত্ন সহকারে পরিচালনা করুন

কর্মচারীরা একবার জানতে পারলে আপনার কোম্পানি আউটসোর্স করতে চায়, সবাই সাহায্য করতে পারে না কিন্তু প্রান্তে থাকে। তারা আশ্চর্য যে তারা প্রভাবিত হবে কি না, এবং আঘাত বা ক্ষুব্ধ হতে পারে। কর্মচারীরা অনুভব করতে পারে যে আপনার সিদ্ধান্ত তাদের ক্ষমতার প্রতিফলন ঘটায়। সর্বোত্তম পন্থা হল সমস্ত কর্মী এবং অংশীদারদের সাথে স্পষ্টভাবে কথা বলা, সিদ্ধান্ত নেওয়ার পরে তথ্য প্রকাশ করা। এই পদক্ষেপ গ্রহণ করলে আপনার কর্মচারীরা জানতে পারবে যে তারা আপনার উপর বিশ্বাস করতে পারে এবং প্রভাবহীন এলাকায় ভয় এবং গুজব দূর করতে পারে।


কিছু পরিবর্তন আপনার কর্মীদের অন্তর্ভুক্ত করতে পারে, সম্পূর্ণ বা আংশিকভাবে, আপনার নতুন সঙ্গীর জন্য কাজ শুরু করে। আপনার পক্ষে কর্মচারীর সাথে যোগাযোগ করা, স্থানান্তরকে সহজতর করা গুরুত্বপূর্ণ, যাতে তারা বুঝতে পারে যে তারা কী আশা করবে এবং নিশ্চিত করবে যে তাদের আনুগত্য বজায় রয়েছে। এই সময়ের মধ্যে, আউটসোর্স করা হবে এমন এলাকায় প্রধান কর্মীদের চিহ্নিত করা এবং আপনার কোম্পানির অন্যান্য এলাকায় তাদের নিয়োগ করাও উপকারী।


এমনকি যদি আউটসোর্সিং বিক্রেতা দ্বারা কর্মীদের প্রতিস্থাপিত করা হয়, তবে মসৃণ রূপান্তর সহজ করার জন্য আপনি কিছু করতে পারেন। কর্মীদের প্রতি শ্রদ্ধার সাথে আচরণ করুন এবং তাদের জানান যে তারা মূল্যবান। কখনও কখনও কর্মীদের কোম্পানির অন্যান্য এলাকায় স্থানান্তরের বিকল্প দেওয়া যেতে পারে। যদি তা না হয়, প্রশিক্ষণের সুযোগ প্রদান করুন যা কর্মীদের তাদের চাকরির সন্ধানে সুবিধা দেবে।


যারা বর্তমান কর্মীদের প্রতিস্থাপন করবে তাদের প্রশিক্ষণ দেওয়ার জন্য এটি কখনই উপযুক্ত নয়। অনুরোধের প্রতি তাদের আবেগের প্রতিক্রিয়া সঠিক প্রশিক্ষণের ফলে হবে না, এবং এটি স্বাদে খারাপ। আপনি যদি কর্মীদের একটি ছুটি শেষ হওয়ার তারিখ পর্যন্ত কাজ চালিয়ে যেতে প্রলুব্ধ করতে চান, তাহলে যারা বিচ্ছেদ প্যাকেজ নিয়ে থাকেন তাদের পুরস্কৃত করতে সাহায্য করে। এর মধ্যে কখনও কখনও স্বাস্থ্য সুবিধা অন্তর্ভুক্ত থাকে এবং একক পরিমাণ বা অনেক অর্থ প্রদান হতে পারে, বছরের পরিষেবা এবং বেতনের উপর নির্ভর করে পরিমাণ।


15. মনে মনে শেষ রাখুন

সমস্ত ভাল জিনিস অবশ্যই শেষ হবে, এবং আশা করি আপনার আউটসোর্সিং অংশীদারিত্ব ধীরে ধীরে এবং পারস্পরিক শর্তে শেষ হবে। যাইহোক, সবচেয়ে খারাপ পরিস্থিতিতে প্রস্তুত থাকা ভাল - উদাহরণস্বরূপ, যদি চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি পায় বা কোনও বিক্রেতা ব্যবসার বাইরে চলে যায়।


এমন একটি পরিকল্পনা রাখুন যা প্রয়োজন হলে আগামীকাল আপনি কাজে লাগাতে পারেন। আপনার ব্যবসার অন্যান্য ক্ষেত্রগুলি কি কাজের চাপ নিতে পারে? আপনি কি সাক্ষাৎকার নিয়েছেন এবং এর সাথে আরামদায়ক? যখন আপনি আশা করেন যে আপনার যখন প্রস্তুতির সময় থাকবে তখন একটি পরিবর্তন ঘটবে, তবে সবচেয়ে নিরাপদ রুটটি কেবলমাত্র ক্ষেত্রে পরিকল্পনা করা।


যখন আপনি ভালভাবে প্রস্তুত থাকেন, তখন আউটসোর্সিং আপনার কোম্পানিকে গুরুত্বপূর্ণ এলাকায় বাড়িয়ে তুলতে পারে। এটি আপনার শক্তিকে কাজে লাগানোর এবং আরও দক্ষতার সাথে কাজ করার উপায় খুঁজে বের করার সুযোগ। তবে এটি এমন একটি সময় যখন ভুলগুলি মারাত্মক হতে পারে। এই তালিকার ত্রুটিগুলি এড়িয়ে, আপনি উত্পাদনশীলতা, গুণমান এবং সঞ্চয় বৃদ্ধির দিকে মনোনিবেশ করতে সক্ষম হবেন - এবং এটিই মূল বিষয় নয়?

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ