Breaking News

অসামান্য ইকমার্স ওয়েবসাইট ডিজাইনের জন্য শীর্ষ 10 টিপস

 আজকাল আমাদের জীবন অনলাইনের উপর অনেক নির্ভরশীল এবং এর মধ্যে কেনাকাটাও অন্তর্ভুক্ত। তাই ইকমার্সে থাকার জন্য এটি সর্বোত্তম সময়।

অসামান্য ইকমার্স ওয়েবসাইট ডিজাইনের জন্য শীর্ষ 10 টিপস
অসামান্য ইকমার্স ওয়েবসাইট ডিজাইনের জন্য শীর্ষ 10 টিপস



আপনি যদি পোশাক, প্রসাধনী বা অন্য কিছু বিক্রি করেন, তাহলে আপনাকে ই -কমার্স ওয়েবসাইট ট্রেনে ঝাঁপ দিতে হবে। একটি ইকমার্স সাইট আপনাকে আপনার ব্র্যান্ড তৈরি করতে, নতুন এবং বিশাল গ্রাহকদের সাথে সংযোগ স্থাপন করতে এবং আরও পণ্য বিক্রি করতে সহায়তা করে কিন্তু এর জন্য আপনাকে সঠিক ওয়েবসাইট ডিজাইন পেতে হবে।



একটি ইকমার্স ওয়েবসাইট তৈরির জন্য গুরুত্বপূর্ণ। আপনাকে সঠিক রং, ফন্ট, ছবি, শব্দ এবং গ্রাফিক্স ব্যবহার করতে হবে যাতে ভিজিটরদের কেনাকাটা করতে রাজি করা যায়। এটি সম্ভাব্য গ্রাহকদের জন্য আকর্ষণীয় হওয়া উচিত, একটি দুর্দান্ত ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদান করা এবং আপনার দোকানটি সর্বোত্তম উপায়ে উপস্থাপন করা

কিন্তু কিছু প্রশ্ন আছে যেমন ---- কিভাবে, ঠিক, আপনি কি তা করেন? আপনি কীভাবে এমন ইকমার্স সাইট ডিজাইন করতে পারেন যেখানে আপনার ভার্চুয়াল তাক থেকে পণ্যগুলি উড়বে?


আপনার দোকানকে পরবর্তী স্তরে নিয়ে যেতে সাহায্য করার জন্য এখানে শীর্ষ 10 ই-কমার্স ওয়েব ডিজাইন টিপস দেওয়া হল:


1. এটা সহজ করুন


সবচেয়ে কার্যকর নিয়মগুলির মধ্যে একটি হল আপনাকে এটি সহজ রাখতে হবে।


 ই-কমার্স ওয়েবসাইট ডিজাইন করার সময় সহজ হওয়া সবসময়ই ভালো। আপনার পৃষ্ঠায় যত বেশি উপাদান থাকবে, ততই এটি ওয়েবসাইটের পুরো বিন্দু থেকে দূরে চলে যাবে - একটি বিক্রয় বন্ধ করা।


এক টন ঘণ্টা এবং হুইসেল বিভ্রান্তি সৃষ্টি করে। বিক্রির উপর আপনার নকশা পরিষ্কার, পরিষ্কার এবং সহজ রাখুন।

2. ব্র্যান্ডিংকে অগ্রাধিকার দিন


মানুষ সাধারণত বিশ্বাসযোগ্য ব্র্যান্ড থেকে কিনতে চায় ---- পরিচয়-কম সাইট থেকে নয় যেগুলি প্রতারণার মত।


আপনি যদি বিশ্বাস গড়ে তুলতে চান তাহলে আপনাকে:


1) আপনার ইকমার্স ব্যবসার সাথে গুরুতর বিক্রয় চালান


2) আপনি আপনার ব্র্যান্ডিং কিছু গুরুতর চিন্তা করা প্রয়োজন।


আপনার ব্র্যান্ডিং আপনার ইকমার্স ব্যবসার হৃদয়ের মতো; এটি দেখায় যে আপনি একটি কোম্পানি হিসাবে কে, আপনি কি সম্পর্কে আছেন, এবং আপনি কিভাবে আপনার প্রতিযোগীদের থেকে আলাদা এবং এটি আপনার দর্শকদের সাথে একটি সংযোগ গড়ে তুলতে একটি বিশাল ভূমিকা পালন করে।


আপনি যদি আপনার ইকমার্স ডিজাইনের জন্য সবচেয়ে সুন্দর আকৃতি পেতে চান, আপনার ব্র্যান্ডকে সংজ্ঞায়িত করার জন্য সময় নিন এবং তারপরে সেই ব্র্যান্ডিংটিকে আপনার ডিজাইনে প্রবেশ করুন।


 


যদি আপনি একটি ব্র্যান্ড হিসাবে কে তা সংজ্ঞায়িত করা কঠিন হয়, তাহলে এটি আপনার বিক্রয়ের জন্য ঠিক নয়।


 


আপনার পরিচয় কী তা একবার জানার পরে, আপনি এটি আপনার ই-কমার্স সাইটের ব্র্যান্ডিংয়ে কাজ করতে পারেন। এটি আপনার শ্রোতাদের সাথে বিশ্বাস গড়ে তুলতে সাহায্য করবে।


3. একজন ওয়েবসাইট ভিজিটর এবং কাস্টমারের মত চিন্তা করুন


আপনি যদি একজন দর্শকের মত মনে করেন, তাহলে আপনার গ্রাহকদের সাথে যোগাযোগ করা আপনার জন্য সহজ হবে।


শেষ পর্যন্ত, ই -কমার্স অভিজ্ঞতায় আপনার সম্ভাব্য গ্রাহকরা কিছু জিনিস চান এবং সেগুলি হল:


1) একটি সাইট যা নেভিগেট করা সহজ, 2) ভালভাবে ডিজাইন করা 3) কেনাকাটার প্রক্রিয়াটিকে সহজ করে তোলে 4) সহজবোধ্য 5) ঝামেলা মুক্ত।


এবং তাদের সেই জিনিসগুলি দেওয়া প্রয়োজন।


নকশা প্রক্রিয়ার সময়, নিজেকে আপনার দর্শনার্থীর জুতা রাখুন। আপনার কি ভাবতে হবে যে তাদের জন্য নেভিগেট করা কোন ধরণের লেআউট সবচেয়ে সহজ হবে? আপনি কীভাবে আপনার পণ্যগুলিকে এমনভাবে সংগঠিত করতে পারেন যা শেষ ব্যবহারকারীর জন্য বোধগম্য হয়? আপনি কিভাবে চেকআউট প্রক্রিয়া সহজ করতে পারেন?


আপনি যখন আপনার গ্রাহকের মত চিন্তা করেন, আপনি আপনার ইকমার্স স্টোর থেকে তারা কী চান এবং তারা আসলে আপনার কাছ থেকে কী চায় তা অনুমান করতে পারেন!


4. আপনার সুবিধার জন্য রঙ ব্যবহার করুন


আপনার ই-কমার্স সাইটের জন্য রং নির্বাচন করা। আপনাকে রঙের পিছনে মনোবিজ্ঞান বুঝতে হবে, আপনাকে বুঝতে হবে কোনটি দরকারী এবং কোনটি নয়।


বিভিন্ন রং মানুষের বিভিন্ন অনুভূতি, আবেগ এবং কর্মকে অনুপ্রাণিত করতে পারে। সুতরাং, আপনার সুবিধার জন্য আপনাকে সেই রঙের অনুপ্রেরণাগুলি ব্যবহার করতে হবে।


জিনিসটি হল, রঙ আপনার নকশা টুলবক্সের অন্যতম শক্তিশালী সরঞ্জাম এবং এটি কীভাবে ব্যবহার করবেন তা জানা আপনার পক্ষে গুরুত্বপূর্ণ, এটি আপনার ইকমার্স ডিজাইনে ব্যাপক প্রভাব ফেলতে পারে।


5. উচ্চ মানের ছবি ব্যবহার করুন


ছবিগুলি রূপান্তর বৃদ্ধি করে এবং ই-কমার্সের ক্ষেত্রে এটি সত্য।


এমন কেউ নেই যিনি না দেখে পণ্য কিনতে যাচ্ছেন। আপনি যদি চান যে লোকেরা আপনার পণ্য কিনুক, তাহলে আপনাকে তাদের দেখাতে হবে যে তারা উচ্চমানের পণ্যের ছবি দিয়ে কি কিনছে।


একাধিক ভিন্ন দিক থেকে আপনার পণ্যের ছবি থাকা আপনার গ্রাহকদের প্রতি আস্থা ও বিশ্বাস গড়ে তোলার ক্ষেত্রে অনেক দূর এগিয়ে যায়।


 যদি তারা আত্মবিশ্বাসী হয় যে তারা জানে যে তারা কি কিনছে, তাহলে তাদের ক্রয় করার সম্ভাবনা বেশি।


আপনি আপনার ইকমার্স ওয়েবসাইটে যা বিক্রি করছেন তার প্রচুর উচ্চমানের ছবি পান। আপনার রূপান্তর আপনাকে ধন্যবাদ জানাবে।


6. আপনার বিষয়বস্তু স্ক্যানযোগ্য করুন


আপনি আপনার ইকমার্স সাইটে পণ্যগুলির জন্য দীর্ঘ বিবরণ তৈরি করতে দিন কাটাতে পারেন, কিন্তু আমরা আপনার জন্য খবর পেয়েছি - কেউ এটি পড়তে যাচ্ছে না।


আপনার বিষয়বস্তু ভেঙে ফেলুন — সেটা পণ্যের বিবরণ, ব্লগ পোস্ট, অথবা "আমাদের সম্পর্কে" পৃষ্ঠা scan স্ক্যান-টু-স্ক্যান ফর্ম্যাটে। বাক্য এবং অনুচ্ছেদগুলি সংক্ষিপ্ত রাখুন, মূল তথ্যের প্রতি মনোযোগ আকর্ষণ করার জন্য সাহসী ব্যবহার করুন এবং পাঠ্যের বড় অংশগুলি ভাঙ্গার জন্য বুলেটযুক্ত তালিকা ব্যবহার করুন।


আপনার বিষয়বস্তু স্ক্যান করা যত সহজ, আপনার শ্রোতারা আপনার মূল বার্তা গ্রহণের সম্ভাবনা তত বেশি - এবং আপনি বিক্রয় করতে সক্ষম হবেন।

7. এটা পেশাদার চেহারা


একটি ই-কমার্স সাইটের ভিত্তি হল যে আপনি আপনার ওয়েবসাইটের দর্শকদের আপনার কাছ থেকে কিছু কিনতে বলছেন। এবং, ফলস্বরূপ, আপনি তাদেরকে তাদের ক্রেডিট কার্ডের তথ্যের মতো সংবেদনশীল তথ্য চালু করতে বলছেন। যদি আপনার ওয়েবসাইটটি প্রফেসর না মনে হয় তবে তারা এটি করতে স্বাচ্ছন্দ্য বোধ করবে না।


 আপনার ই-কমার্স স্টোর সফল হতে চাইলে আপনার গ্রাহকদের সাথে বিশ্বাস গড়ে তোলার জন্য একটি পেশাদার ওয়েবসাইট এবং সেই বিশ্বাসের বিকাশ অপরিহার্য।


মনে রাখবেন, আপনার সমস্ত পণ্য লিঙ্ক এবং বোতামগুলি কাজ করা উচিত। আপনার ফটোগুলি এমন মনে করা উচিত নয় যে আপনি সেগুলি পুরানো ফোনে ছিনিয়ে নিয়েছেন এবং আপনার সামগ্রিক সাইটের নকশাটি এমন মনে করা উচিত নয় যে আপনি এটি প্রস্তর যুগ থেকে সোয়াইপ করেছেন।


মূল কথা হল, আপনি যদি আপনার গ্রাহকরা আপনাকে গুরুত্ব সহকারে নিতে চান, তাহলে আপনাকে তাদের দেখাতে হবে যে আপনি নিজেকে গুরুত্ব সহকারে নিচ্ছেন এবং এর বিশাল গুরুত্ব রয়েছে।


8. সামাজিক প্রমাণ ব্যবহার করুন


বিশ্বাস গড়ে তোলার আরেকটি উপায় হল সামাজিক প্রমাণ।


আপনি যখন আপনার ই -কমার্স সাইট ডিজাইন করছেন, তখন আপনার সম্ভাব্য গ্রাহকদের ইতিবাচক প্রতিক্রিয়া দেখানোর উপায়গুলি সন্ধান করুন যা আপনি আপনার বিদ্যমান গ্রাহকদের কাছ থেকে পেয়েছেন। এর জন্য একটি রেটিং বিভাগ যোগ করুন যেখানে লোকেরা আপনার পণ্যগুলিকে রেট দিতে পারে। আপনার সাথে কাজ করার দুর্দান্ত অভিজ্ঞতা সহ ফটো যোগ করুন। আপনার পণ্য সম্পর্কে গ্রাহকদের পর্যালোচনা যোগ করুন তারা তাদের সম্পর্কে যা পছন্দ করে তা যোগ করুন।


আপনার ওয়েবসাইটের দর্শকরা যত বেশি দেখবেন যে অন্য লোকেরা আপনার সাইটে কেনাকাটার ইতিবাচক অভিজ্ঞতা পেয়েছে, ততই আপনার রূপান্তরগুলি বেড়ে যাবে।


9. বিভাগগুলি নেভিগেট করা সহজ করুন


বিক্রিত পণ্যগুলির পৃষ্ঠার চেয়ে দ্রুত কিছুই বিকৃত করতে পারে না। আপনার ওয়েবসাইটের ভিজিটরদের যদি তারা যে পণ্যটি খুঁজছেন তা খুঁজে পাওয়ার আগে প্রায় দশটি ভিন্ন মেনুতে ক্লিক করতে হয়, তাহলে তারা ঝামেলা অনুভব করবে।


আপনার প্রোডাক্টের ক্যাটাগরি এবং পেজগুলিকে তাদের জন্য নেভিগেট করা সহজ করুন। আপনার গ্রাহকদের জন্য পণ্য অনুসন্ধান করা সহজ করুন। আপনি আপনার বিভাগ এবং পৃষ্ঠাগুলি নেভিগেট করার জন্য যত সহজ করে তুলবেন, আপনার গ্রাহকদের জন্য তারা যা খুঁজছেন তা খুঁজে পাওয়া সহজ হবে এবং তাদের জন্য কেনাকাটা করা সহজ হবে।


10. চেকআউট একটি বাতাস তৈরি করুন


ভুলে যাবেন না যে কঙ্কাল পণ্য পৃষ্ঠাগুলি আপনার বিক্রয় নষ্ট করতে পারে।


আপনি যদি চান যে লোকেরা আপনার কাছ থেকে কিনুক, আপনাকে কেনার প্রক্রিয়াটি যতটা সম্ভব সহজ, সহজবোধ্য এবং যন্ত্রণামুক্ত করতে হবে।


আপনাকে আপনার চেকআউট পৃষ্ঠার নকশাটি পরিষ্কার, সহজ এবং নেভিগেট করা সহজ করতে হবে। আপনার গ্রাহকদের আপনার সাইটের জন্য নিবন্ধন বা অতিথি হিসেবে চেক আউট করার বিকল্প দিন। প্রক্রিয়া সম্পর্কে সবকিছু স্ফটিক হিসাবে পরিষ্কার হওয়া উচিত।


আপনার ক্রয়ের প্রক্রিয়া করার জন্য যে তথ্য প্রয়োজন এবং তাদের অর্ডারে সমস্যা হলে বা তাদের ফেরত দেওয়ার প্রয়োজন হলে কী করবেন। একবার কেনা সম্পূর্ণ হলে, আপনার গ্রাহকদের একটি নিশ্চিতকরণ পৃষ্ঠায় নির্দেশ করুন যাতে তারা জানতে পারে যে সবকিছুই হয়েছে।


উপসংহার হল যদি আপনি চান যে লোকেরা আপনার কাছ থেকে কিনুক, চেকআউট প্রক্রিয়াটিকে যতটা সম্ভব সহজ করুন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ